মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

আবারো কোচ দ্বিধায় বিসিবি

আবারো কোচ দ্বিধায় বিসিবি

স্পোর্টস ডেস্ক:

প্রতিটি সিরিজের আগেই কোচ নিয়ে ধোঁয়াশা যেন নিত্যকার অভ্যাস হয়ে দাঁড়াচ্ছে বাংলাদেশের। তবে এবারের সমীকরণটা আরো জটিল। প্রধান কোচ ও ব্যাটিং কোচ দু’টা পদ নিয়েই এখন গোলমেলে অবস্থানে বিসিবি।

ডমিঙ্গো অধ্যায়ের সমাপ্তি শোনার পর ফের ফিরে এসেছেন তিনি। বুঝে নিয়েছেন প্রধান কোচের দায়িত্ব। ফলে শ্রীরামের থাকা না থাকা নিয়ে রয়েছে ধোঁয়াশা। তিনি আছেন না নেই, বিসিবি এখনো তা পরিষ্কার করেনি। এরই মাঝে আলোচনায় জেমি সিডন্স।

ডিসেম্বরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে ভারত। তবে তার আগে ব্যাটিং কোচ জেমি সিডন্সকে নিয়ে তৈরি হয়েছে দ্বিধা। একই সময় বাংলাদেশে আসছে ভারত ‘এ’ দলও। ফলে সিডন্সকে কোথায় কাজে লাগানো হবে এ নিয়েই চলছে কানাঘুঁষা।

জেমি সিডন্সের সাথে বিসিবি’র চুক্তি ছিল পাইপলাইনের ব্যাটসম্যানদের নিয়ে কাজ করার। আগামীর সাকিব, তামিম গড়তে প্রথমে তার হাতে এ দল ও বাংলাদেশ টাইগার্সের ব্যাটিং কোচের দায়িত্ব সঁপেছিল বিসিবি। তবে সেই দল নিয়ে সিডন্সের কাজ করা হয়নি, জাতীয় দলের ব্যাটিং কোচ চলে যাওয়ায় সিডন্সকে দিয়েই কাজ নিচ্ছিল বিসিবি। তবে হিসেব উলট-পালট করে দিলো ভারত জাতীয় ও এ দলের প্রায় একসাথেই বাংলাদেশ সফরে আসা।

ভারত ‘এ’ দল বাংলাদেশে এসে ২৫ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর সময়কালে খেলবে দু’টি চার দিনের ম্যাচ। বিপরীতে ১ ডিসেম্বর বাংলাদেশে আসবে ভারত জাতীয় দল। তিন ওয়ানডে মাঠে গড়াবে ৪, ৭ ও ১০ ডিসেম্বর। প্রথম টেস্ট শুরু ১৪ ডিসেম্বর, দ্বিতীয় টেস্ট ২২ ডিসেম্বর থেকে।

এই নিয়ে এখনো দ্বিধায় ক্রিকেট বোর্ড। ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘ওয়ানডে সিরিজে থাকছে না এটা এখনো চূড়ান্ত না। আমরা এখনো সিদ্ধান্ত নেইনি। যেহেতু তার চুক্তিটা শুধু জাতীয় দল কেন্দ্রিক নয়। সিডন্সকে অন্য জায়গায় দায়িত্ব দেয়া হতে পারে। ভারত সিরিজ চলাকালীন আমাদের অন্য খেলাও আছে। এমনও হতে পারে তিনি সেখানে দায়িত্ব পালন করবে। এলে আমরা আলোচনা করব, এরপর একটা সিদ্ধান্ত নেব।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877